ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১০ আগস্ট ২০২২ ২৬ শ্রাবণ ১৪২৯
ই-পেপার  বুধবার ১০ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

জাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি; সাক্ষাৎকার দিতে এসে শিক্ষার্থী আটক
জাবি প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ৭:১৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 428

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে অংশ নেওয়া এক শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদে সাক্ষাৎকার দেওয়ার সময় তাকে আটক করা হয়। 

আটক শিক্ষার্থীর নাম মোস্তফা কামাল (১৯)। তার গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার তাড়ুটিয়া উপজেলায়। বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদে জালিয়াতির মাধ্যমে চান্স পাওয়া মোস্তফা কামালের ভর্তি পরিক্ষার মেরিট পজিশন ছিল ৩০০তম।

মোস্তফা কামাল অপরাধ  স্বীকার করে বলেন, মেহেদী নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মাধ্যমে তার দুই বন্ধু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটে ৭৯ ও ২৪৯তম হয়। তাদের মাধ্যমেই মেহেদীর সঙ্গে মোস্তফার পরিচয় হয়। পরবর্তীতে মেহেদী ৪ লাখ টাকার বিনিময়ে মোস্তফাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চান্স পাইয়ে দেওয়ার চুক্তি করে। মেরিট পজিশন আসার পর পুরো টাকা তাকে পরিশোধ করেছে বলেও জানায় মোস্তফা কামাল।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করা হবে। পরবর্তীতে পুলিশ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেবে। পাশাপাশি জালিয়াত চক্রের বাকি সদস্যদের খুঁজে বের করার চেষ্টা করছি।

/এসএ




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]