ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১০ আগস্ট ২০২২ ২৬ শ্রাবণ ১৪২৯
ই-পেপার  বুধবার ১০ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

শীতে অন্যরকম ব্লেজার
গাজী আনিস
প্রকাশ: মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১২:২৮ পিএম আপডেট: ৩০.১১.২০২১ ১২:৩৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 322

শীতের এই মৌসুমে উষ্ণ থাকার জন্য ব্লেজার সবার কাছেই আকর্ষণীয় একটি পোশাক। তবে উষ্ণতার সঙ্গে খেয়াল রাখতে হয় ব্লেজার যেন ফ্যাশনেবল হয়। অফিস কিংবা বিভিন্ন অনুষ্ঠানে ফরমাল পোশাক হিসেবে শীতে ফ্যাশন সচেতনরা ব্লেজার বেশি পরেন। 

এই সময় বিভিন্ন রঙ ও ডিজাইনের ব্লেজার দেখা মিলছে বাজারে। ফ্যাশন হিসেবে অনেক তরুণ-তরুণী জিন্স, ডেনিম, গ্যাবার্ডিন বা অন্য কাপড়ের প্যান্টের সঙ্গে মানানসই ব্লেজার পরেন। শীতের হাল ফ্যাশনে এসেছে প্যাচওয়ার্ক করা ব্লেজার।

এই সময় তরুণদের কাছে খাটো ঝুলের ব্লেজার পছন্দের হলেও তরুণীরা কোমর পর্যন্ত লম্বা ব্লেজার বেশি পছন্দ করছেন। নিচের দিকে রাউন্ড প্যাটার্ন, এক বোতাম, দুই বোতাম ও চার বোতাম, সব ধরনের ব্লেজার মিলবে বাজারে। এক বোতাম এবং বোতাম ছাড়া ব্লেজারের চাহিদাও বেশ। উল ও চামড়ার তুলনায় গ্যাবার্ডিন, কর্ড এবং সুতির কাপড়ের ব্লেজারও আরামদায়ক হবে।

তরুণদের চাহিদার কথা ভেবে ব্লেজারের ডিজাইনে ভিন্নতা এসেছে। দেশীয় ফ্যাশন হাউসগুলোতে উঠেছে নানা রঙের ও ধরনের কাপড়ে তৈরি ফরমাল ও ক্যাজুয়াল ব্লেজার। এসব ব্লেজার কোনোটা এক রঙের, আবার কোনোটা প্রিন্টের। এখন অবশ্য ফরমাল বা ক্যাজুয়াল সব ধরনের পোশাকের সঙ্গে ব্লেজার পরা যায়।

ব্লেজার পছন্দ না হলে কাপড় কিনে বানিয়ে নিতে পারবেন। যেকোনো টেইলার্সে মজুরি দিয়ে ব্লেজার বানানো যাবে। এতে ফিটিংস ভালো হবে। আর দেখতেও বেশ ভালো লাগে। সাধারণত অনেকে একই কাপড়ের ব্লেজার ও প্যান্ট বা কমপ্লিট স্যুট বানান। আবার কেউ সিঙ্গেল ব্লেজার, টু পিস বা থ্রি পিস বানান।

হাল ফ্যাশনে কোমর পর্যন্ত ঝুল এবং লম্বা হাতার ব্লেজার চলছে। গলার ছাঁটে ভি আকৃতি এবং বোতামসহ ফোল্ডিং হাতার চল চলছে। দেশের আবহাওয়ার জন্য রেমি কটন কাপড় বেশ উপযোগী। ব্লেজার যে রঙের হবে তার সঙ্গে ভেতরের পোশাক বিপরীত রঙ বেছে নেওয়া ভালো। একটির রঙ হালকা হলে আরেকটি হতে হবে গাঢ়। ব্লেজারের নকশার ওপর নির্ভর করে কোন পোশাকের কিংবা কী রঙ মিলিয়ে ব্লেজার পরবেন।

মেয়েদের জন্য এখন মিলছে লং, মিডিয়াম এবং ফিটেড ব্লেজার। সবার জন্য কালো এবং চাপা সাদা রঙের ব্লেজারও বেশ মানানসই হচ্ছে। তবে এমন কাপড়ের ব্লেজার বাছাই করতে পারেন যা অন্য সময়েও যেকোনো পার্টিতে ব্লেজারগুলো পরতে পারবেন। নারীদের ক্ষেত্রে কামিজ এবং শাড়ির সঙ্গে ব্লেজার না পরলে ট্রাউজারের সঙ্গেই পরা ভালো। ট্রাউজার যদি হয় সরষে রঙের আর তার সঙ্গে ব্লেজারটি গাঢ় সবুজ, তা হলে রঙের এক দারুণ বৈপরীত্য তৈরি হবে। মেয়েরা শার্টসহ ব্লেজারের হাতা গুটিয়ে পরে নতুন স্টাইল করতে পারেন।
ব্লেজারের দরদাম ও প্রাপ্তিস্থান

ব্র্যান্ডের ব্লেজার পাবেন ইয়েলো, স্মার্টেক্স, ওয়েসটেক্স, ওটু, একস্ট্যাসি এবং ইনফিনিটিতে। এ ছাড়া নিউমার্কেট, এলিফ্যান্ট রোড, বদরুদ্দোজা মার্কেট, বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স, যমুনা ফিউচার পার্ক, জাপান গার্ডেন সিটিতে পাবেন বিভিন্ন ডিজাইনের ব্লেজার। এই সময়ের উদ্যোক্তারা অনেকেই ব্লেজারে প্যাচওয়ার্কের কাজ করে আকর্ষণীয় ডিজাইন তৈরি করছেন। অনলাইনেও মিলছে বিভিন্ন ডিজাইনের ব্লেজার। দাম ২ হাজার থেকে ১০ হাজার ৫০০ টাকা। সিঙ্গেল ব্লেজার বা কোট যেমন কেনা যাবে, তেমনি প্যান্টসহ ব্লেজারও কেনা যাবে।

/জেডও/


আরও সংবাদ   বিষয়:  ব্লেজার  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]