ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ ২৩ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  বুধবার ৮ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

গাজীপুরের মেয়র জাহাঙ্গীর সাময়িক বরখাস্ত
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১, ৪:৩৮ পিএম আপডেট: ২৫.১১.২০২১ ৪:৪৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 107

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার হওয়া গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমকে মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এ তথ্য জানান। এর আগে গাজীপুর সিটি করপোরেশনে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করা হয়েছে বলে জানানো হয়।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, আজকের মধ্যেই মেয়র পদ থেকে জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করার প্রজ্ঞাপন জারি হবে। সেখানে একজনকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেয়া হচ্ছে। কাউন্সিলরদের মধ্যে থেকে যে জ্যৈষ্ঠ সে প্রথম মেয়র হবে।

মন্ত্রী আরও জানান, জমি দখলসহ তার বিরুদ্ধে অনেক অভিযোগ মন্ত্রণালয়ে জমা হয়েছে। এসব বিষয়ে তদন্তের জন্য তিন সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যেখান নেতৃত্ব দিবেন এলজিআরডি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তাকিম বিল্লাহ ফারুকি। অভিযোগগুলো প্রমাণিত হলে তাকে মেয়র পদ থেকে স্থায়ীভাবে অপসারণ করা হবে।

এর মধ্যে বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত বক্তব্য দেওয়ায় গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়। একইসঙ্গে দলে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়েছে। এতে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ শূন্য হয়। 

পরে গাজীপুর মহানগর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের স্থলে আতাউল্লাহ মন্ডলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয় দলটি। বৃহস্পতিবার আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আর এবার তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করে দিয়েছে সরকার।

এফএইচ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]