ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ ২৩ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  বুধবার ৮ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

আজ জিতলেই সুপার সিক্সে টাইগ্রেসরা
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১, ৩:২৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 107

মেয়েদের বিশ্বকাপ বাছাইয়ে দারুণ ছুটছে বাংলাদেশ দল। তবে মূল লক্ষ্য থেকে এখনও বেশ দূরে টাইগ্রেসরা। এই মুহূর্তে গ্রুপপর্বের বাধা টপকানোর মিশনে লাল-সবুজ দল। দুর্দান্ত পারফরম্যান্সে প্রথম দুই ম্যাচে জয়ের ধারায় থেকে প্রাথমিক লক্ষ্য পূরণের খুব কাছে তারা। আজ হারারে স্পোর্টস ক্লাব মাঠে থাইল্যান্ডের মুখোমুখি হবে নিগার সুলতানা জ্যোতির দল। জিতলেই সুপার সিক্স নিশ্চিত হবে তাদের।

বাছাইয়ে টানা দুই জয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে দেশের মেয়েরা। যুক্তরাষ্ট্রের বিপক্ষে নিজেদের সবশেষ ম্যাচে রেকর্ডে মোড়ানো জয় পেয়েছেন নিগাররা। ওই ম্যাচে শারমিন আক্তারের ইতিহাস গড়া সেঞ্চুরিতে রেকর্ড ৩২২ রানের পুঁজি পায় বাংলাদেশ। এরপর প্রতিপক্ষের ব্যাটারদের ওপর ছড়ি ঘোরায় টাইগ্রেস বোলাররা। তাতে মাত্র ৫২ রানে গুটিয়ে যায় যুক্তরাষ্ট্রের ইনিংস এবং বাংলাদেশ পায় ২৭০ রানের বিশাল জয়। এর আগে পাকিস্তানকে হারিয়ে মিশন শুরু করে লাল-সবুজ দল।

অপরদিকে বিশ্বকাপ নিশ্চিতের লড়াইয়ে এখন একটি করে জয়-হারের মুখ দেখেছে থাইল্যান্ডের মেয়েরা। জিম্বাবুয়েকে হারিয়ে প্রতিযোগিতা শুরু করেছিল তারা, কিন্তু পরের ম্যাচেই তাদের থামিয়ে দেয় পাকিস্তান। থাইল্যান্ডের বোলাররা দারুণ করেছিল পাকিস্তান ম্যাচে। প্রতিপক্ষের ইনিংস গুটিয়ে দেয় মাত্র ১৪৫ রানে। কিন্তু সহজ এই লক্ষ্যেও পৌঁছাতে পারেনি থাইল্যান্ড। রান তাড়ায় ব্যাটারদের ব্যর্থতায় তাদের ইনিংস থামে ৯৩ রানে।

দুই ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে থাইল্যান্ড। যেহেতু পাঁচ দলের গ্রুপ থেকে ৩টি দল খেলবে সুপার সিক্সে, তাই ভালোভাবেই টিকে আছে তাদের আশা। তবে বাংলাদেশের কাছে হারলে সেই আশা ভেস্তে যাবে। আজ তাই নিজেদের সেরাটা দিয়েই খেলবে তারা। বলা বাহুল্য, আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা বাঘিনীরা আজ তাদের জন্য কঠিন প্রতিপক্ষ। ম্যাচ ভেন্যুও বলছে এমনটা, কারণ হারারে স্পোর্টস ক্লাব গ্রাউন্ড বরাবরই কথা বলে ব্যাটারদের পক্ষে।

এদিকে স্থানীয় আবহাওয়া অফিস বলেছে, আজ হারারেতে তাপমাত্রা থাকবে ১৪ থেকে ২৪ ডিগ্রির মধ্যে এবং সারাদিন আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। আর দিনের শেষভাগে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এতে ধরে নেওয়া হয়েছে যে বাংলাদেশ-থাইল্যান্ড ম্যাচে বৃষ্টি বড় কোনো ইস্যু হয়ে দাঁড়াবে না। অন্যদিকে চোট সংক্রান্ত কোনো সমস্যাও নেই দুই দলের শিবিরে। তাই এখন দেখার অপেক্ষা, বাছাইপর্বের এই ম্যাচে ২২ গজের লড়াইয়ে জয়ের হাসি হাসে কারা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]