ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ ২৩ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  বুধবার ৮ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

‘গ্লোবাল লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেলেন প্রকৌশলী হাসান মাহমুদ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ২২ নভেম্বর, ২০২১, ৪:৫৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 268

দীর্ঘদিন ধরে বাংলাদেশি তরুণদের দক্ষতা উন্নয়নে কাজ করে যাওয়া স্বেচ্ছাসেবী সংগঠন স্কুল অব ইঞ্জিনিয়ার্সের সহ-প্রতিষ্ঠাতা প্রকৌশলী হাসান মাহমুদ গ্লোবাল লিডারশিপ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন।

নেপালের রাজধানী কাঠমান্ডুতে আয়োজিত গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট ২০২১ থেকে সারাবিশ্বের তরুণ স্বেচ্ছাসেবকদের হাতে তুলে দেওয়া হয় সম্মানজনক ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ এওয়ার্ড’। বাংলাদেশের হয়ে পুরস্কারটি অর্জন করেন হাসান। অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে ক্রেস্ট, মেডেল ও সার্টিফিকেট তুলে দেন নেপালের উপ-রাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুঁন।

পুরস্কার পাওয়ার পর হাসান জানান, ভবিষ্যতে দেশ, জাতি ও মানবতার কল্যাণে কাজ করে যেতে চাই এবং এই অ্যাওয়ার্ড দেশের সকল স্বেচ্ছাসেবকদের উৎসর্গ করছি।

‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট’ বিশ্বের অন্যতম একটি সংস্থা। যারা তরুণদের মেধা ও নেতৃত্ব নিয়ে কাজ করে। সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করলেও বর্তমানে বিশ্বের ৮০টি দেশে কাজ করছে। তারা মূলত উদ্যোক্তাদের উন্নয়ন, গণতন্ত্র শক্তিশালী করা, নতুন সুযোগ তৈরি করা ও একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক তৈরি করা নিয়ে কাজ করে। এ বছরও সংস্থাটি বিভিন্ন দেশ থেকে তরুণদের নির্বাচন করেছে বিশ্বের মানুষের কাছে পরিচয় করিয়ে দেওয়ার জন্য ও তাদের সম্মান জানানোর জন্য।

উল্লেখ্য, প্রকৌশলী হাসান মাহমুদ স্কুল অব ইঞ্জিনিয়ার্সের সহ-প্রতিষ্ঠাতা। স্কুল অব ইঞ্জিনিয়ার্স দেশের প্রায় ৫ লক্ষাধিক তরুণ প্রকৌশলীদের দক্ষতা উন্নয়নে কাজ করে চলছে। দেশের ৬৪ জেলার প্রায় সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে সংগঠনটির শতাধিক টিম।

/আরএ


আরও সংবাদ   বিষয়:  গ্লোবাল লিডারশিপ অ্যাওয়ার্ড   প্রকৌশলী হাসান মাহমুদ  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]