ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ ২৩ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  বুধবার ৮ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সুরক্ষা’ অ্যাপ নির্মাণকারীদের সম্মাননা প্রদান
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ২১ নভেম্বর, ২০২১, ৪:২৭ পিএম আপডেট: ২১.১১.২০২১ ১০:২৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 297

'সুরক্ষা' অ্যাপের মাধ্যমে মানুষের জন্য সহজে ভ্যাকসিন নিশ্চিত করতে কাজ করেছে দেশেরই কয়েকজন প্রকৌশলী। এই উদ্ভাবনের ফলে ঘরে বসেই করোনার ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করতে পেরেছে মানুষ। এরপর নির্ধারিত তারিখে টিকাদান কেন্দ্রে গিয়ে নির্ঝঞ্ঝাটভাবে ভ্যাকসিন নিয়েছেন তারা। মহামারিকালে তাদের এই সময়োপযুগী ভূমিকাকে স্বীকৃতি দিতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)-এর পক্ষ থেকে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে। শনিবার সন্ধ্যায় পাঁচ জন প্রকৌশলীকে এই সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে সংবর্ধিত হন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের প্রোগ্রামার এবং সুরক্ষা কোর টিম সদস্য প্রকৌশলী মো. হারুন অর রশিদ, প্রকৌশলী মো. গোলাম মাহবুব, প্রকৌশলী এ. এস. এম. হোসনে মোবারক, প্রকৌশলী আব্দুল্লাহ আল রহমান এবং প্রকৌশলী মো. আব্দুল্লাহ বিন ছালাম।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), ঢাকা কেন্দ্রের আইসিটি বিষয়ক স্ট্যান্ডিং কমিটির উদ্যোগে আইইবি কাউন্সিল হলে (নতুন ভবনের ২য় তলা) এই “সম্মাননা স্মারক প্রদান” অনুষ্ঠান আয়োজিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি আইইবি, ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেন বলেন, এই সুরক্ষা অ্যাপ তৈরি করে দেশের অর্থ যেমন তারা বাঁচিয়েছে, ঠিক তেমনিভাবে মানুষের ভোগান্তিও অনেকটা লাঘব করেছে। এই অ্যাপ তৈরির জন্য আইইবি, ঢাকা কেন্দ্রের পক্ষ থেকে তাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

স্বাগত বক্তব্যে করোনা মহামারি মোকাবিলায় আইসিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সংবর্ধিত প্রকৌশলীদের সম্মুখ সারীর যোদ্ধা বলে অভিহিত করেন আইইবি, ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার। তিনি বলেন, 'এটি শুধু সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য পুত্র জনাব সজীব ওয়াজেদ জয় ও জনাব জুনায়েদ আহমেদ পলক এমপির জন্য।'

অনুষ্ঠানের সঞ্চালক আইইবি, ঢাকা কেন্দ্রের আইসিটি বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্য-সচিব ও কাউন্সিল সদস্য, আইইবি, ঢাকা কেন্দ্র প্রকৌশলী তানভীর মাহমুদুল হাসান বলেন, 'সুরক্ষা অ্যাপ তৈরি করা আইসিটি সেক্টরের জন্য অনেক বড় একটি চ্যালেঞ্জ ও অর্জন। এটা কম্পিউটার প্রকৌশলীদের কারিগরী দক্ষতা ও অবদানের ফসল। কিন্তু দেশে পেশাগতভাবে কম্পিউটার প্রকৌশলীরা সবথেকে অবহেলিত।' বিসিএস চাকরিতে আইসিটি ক্যাডার তৈরির জন্য সরকারের নিকট দাবি জানান তিনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইইবি, ঢাকা কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান (প্রশাসন, পিএন্ডএসডব্লিউ) প্রকৌশলী মো. মুসলিম উদ্দিন এবং  আইইবি, ঢাকা কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান (একাডেমিক ও এইচআরডি) প্রকৌশলী হাবিব আহমদ হালিম (মুরাদ)। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন আইইবি, ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আইইবি, ঢাকা কেন্দ্রের আইসিটি বিষয়ক স্ট্যান্ডিং কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ মাহফুজুল ইসলাম।

/এসএম


আরও সংবাদ   বিষয়:  সুরক্ষা   আইইবি  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]