ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

দাম কমেছে বিটকয়েনের
প্রকাশ: মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১, ৬:০৬ পিএম  (ভিজিট : ২৩২)
বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ক্রিপ্টেকারেন্সি বিটকয়েনের  দাম ৪ শতাংশ কমে গেছে। মঙ্গলবার বিটকয়েনের দাম কমে দাঁড়িয়েছে ৬০ হাজার ৩৫০ ডলারে। চলতি মাসে রেকর্ড ৬৯ হাজার ডলার দাম উঠেছিল বিটকয়েনের। সেখান থেকে ১১ শতাংশের বেশি দাম পড়েছে মুদ্রাটির

অন্যদিকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ক্রিপ্টোকারেন্সি ইথারের মূল্য কমেছে সাড়ে চার শতাংশ। এর দাম এখন ৪ হাজার ৩৫৫ ডলার। 

ক্রিপ্টোকারেন্সি বিশ্লেষকরা বলেছেন, পতনের দিকে পরিচালিত করার মতো কোনও খবর আছে বলে মনে হয় না এবং পদক্ষেপগুলি তীক্ষ্ণ রান আপের পরে লাভ নেওয়ার দ্বারা চালিত বলে মনে হচ্ছে।

সিঙ্গাপুর-ভিত্তিক ক্রিপ্টো অ্যাসেট ম্যানেজার স্ট্যাক ফান্ডের চিফ অপারেটিং অফিসার ম্যাথিউ ডিব বলেছেন, “আমাদের কাছে বিটকয়েন সংক্রান্ত নির্ভরযোগ্য খবর ও তথের স্বল্পতা রয়েছে। যা আছে তা বিশুদ্ধ বিক্রয় এবং সংক্ষিপ্ত বিক্রির কিছু সংযোজন। এর বাইরে কোন উল্লেখযোগ্য খবর নেই।”

জুন থেকে বিটকয়েনের মূল্য দ্বিগুণেরও বেশি বেড়েছে, যা মূলধারার ক্রিপ্টোকারেন্সি গ্রহণ এবং সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে ফিউচার-ভিত্তিক বিটকয়েন এক্সচেঞ্জ-ট্রেডেড ফান্ড চালু করার কারণে।

রোববার বিটকয়েন  ট্যাপ্রুট নামে একটি বড় আপগ্রেডের মধ্য দিয়ে গেছে যা এর ব্লকচেইনকে আরও জটিল লেনদেন সম্পাদন করতে সক্ষম করে, সম্ভাব্য ভার্চুয়াল মুদ্রার ব্যবহারের ক্ষেত্রে প্রসারিত করে এবং স্মার্ট চুক্তি প্রক্রিয়াকরণের জন্য ইথেরিয়ামের সাথে এটিকে আরও কিছুটা প্রতিযোগিতামূলক করে তোলে। 

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close