ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

মির্জাগঞ্জে সড়ক নির্মাণে ধীরগতি
দুই দফা সময় বাড়িয়েও কাজ মাত্র ৫০ শতাংশ
প্রকাশ: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৪:১০ এএম  (ভিজিট : ২৮৩)
ঠিকাদারের গাফলতির কারণে নির্মাণকাজ শুরুর আড়াই বছরেও শেষ হয়নি উপজেলার রামপুরা মাধ্যমিক বিদ্যালয় থেকে আন্দুয়া আশ্রয়ণ পর্যন্ত গ্রামীণ সড়কের ৩ কিলোমিটারের কাজ। নির্মাণকাজের ধীরগতির কারণে রাস্তার অধিকাংশ স্থানেই বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়ছে যানবাহন চলাচলসহ এলাকার ৫ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ।

উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, ২ কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে কাজটি পেয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান পটুয়াখালীর পল্লী স্টোর। ঠিকাদার বাদল হোসেন রাস্তাটির নির্মাণকাজ শুরু করেন ২০১৮ সালের ডিসেম্বরে। ২০২০ সালের ডিসেম্বরে কাজের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও দুই দফা সময় বাড়িয়ে এখন পর্যন্ত মাত্র ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে।

স্থানীয়দের ভাষ্যÑ নির্ধারিত উচ্চতা না দেওয়া ও নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ শুরু করার কারণে বাধা দেন তারা। এরপর থেকেই রাস্তার কাজে ধীরগতি শুরু করেন ঠিকাদার। এখন কাজ শেষ না করে ফেলে রাখা হয়ছে। উচ্চতা কম দেওয়ায় জোয়ার হলেই পানিতে তলিয়ে যায় রাস্তাটি। রাস্তার কাজ শেষ না হওয়ায় বেশি দুর্ভোগে পড়েছে মাধবখালী ইউনিয়নের রামপুর, কিসমত রামপুর, সন্তেষপুর, মির্জাগঞ্জ ইউনিয়নের অন্দুয়া, ভিকাখালী দুই ইউনিয়নসহ ৫ গ্রামের বাসিন্দারা। বিকল্প চলাচলের রাস্তা না থাকায় স্কুলপড়ুয়া শিক্ষার্থী ও রোগীদের পড়তে হয় চরম ভোগান্তিতে। একেবারে চলাচলের অনুপযোগী হওয়া কিছু স্থানে দেওয়া হয়েছে বাঁশের সাঁকো।

অভিযোগ প্রসঙ্গে ঠিকারদার বাদল হোসেন বলেন, বন্যার কারণে কাজ শেষ করা যায়নি। দ্রুত সময়ের মধ্য কাজ শুরু করা হবে। উপজেলা প্রকৌশলী শেখ আজিম-উর-রশিদ বলেন, ঘূর্ণিঝড় আম্ফান ও ইয়াসের কারণে কাজে ধীরগতি এসেছে। তাই নির্দিষ্ট সময়ে প্রকল্পের কাজ শেষ করা যায়নি বলে জানিয়েছেন ঠিকাদার। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সময় বাড়িয়ে দিয়েছে। এখন দ্রুত কাজ শেষ করা হবে।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close