ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৫ ডিসেম্বর ২০২১ ২০ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার রোববার ৫ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ভারত সফরে গেলেন নৌবাহিনী প্রধান
বিশেষ প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ৮:০৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 92

রাষ্ট্রীয় সফরে ভারতে গেছেন বাংলাদেশ নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। শনিবার (২৩ অক্টোবর) ভারতীয় নৌবাহিনী প্রধান এডমিরাল করম্বির সিং এর আমন্ত্রণে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন শাহীন ইকবাল। 

এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং ঢাকার নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে নৌবাহিনী প্রধানকে বিদায় জানান। রাষ্ট্রীয় সফর শেষে নৌপ্রধান আগামী ২৯ অক্টোবর দেশে প্রত্যাবর্তন করবেন বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

আইএসপিআর জানিয়েছে, সফরকালে নৌপ্রধান এডমিরাল এম শাহীন ইকবাল ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, ভারতের চীফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং নৌবাহিনী প্রধান এডমিরাল করম্বির সিংয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি সেনা ও বিমান বাহিনী প্রধান, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা, ওয়েস্টার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ, কমান্ড্যান্ট ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজ, প্রতিরক্ষা সচিব এবং পররাষ্ট্র সচিবের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি তিনি ভারতের ‘আইএফসি-আইওআর’ পরিদর্শন করবেন।

আইএসপিআর জানায়, নৌপ্রধানের এ সফরের মধ্য দিয়ে প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ ভারত ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যকার পেশাগত সম্পর্ক উন্নয়নসহ প্রশিক্ষণ ও বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা আরো বৃদ্ধি পাবে বলে আশা করা যায়।

/আরএ/


আরও সংবাদ   বিষয়:  নৌবাহিনী প্রধান   এডমিরাল এম শাহীন ইকবাল  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]