ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ ২৩ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  বুধবার ৮ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

নৃশংসতায় সর্বস্ব হারিয়ে নিঃস্ব দেবেন্দ্রনাথ
আমিরুল কবীর সুজন, মিঠাপুকুর
প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৮:৩০ পিএম আপডেট: ১৮.১০.২০২১ ৮:৩৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 253

পীরগঞ্জে কথিত ধর্ম অবমাননার অভিযোগে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগে নিঃস্ব হয়ে গেছেন ভূমিহীন দেবেন্দ্রনাথ (৫৪)। প্রায় দেড় লক্ষ টাকা মূল্যের ২টি গরু পুড়ে ছাই হয়ে গেছে তার। এ ছাড়াও তার ৩টি ঘরে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। খাল-বিলে মাছ ধরে হাট-বাজারে বিক্রি করতেন তিনি। সেই রোজগারের একমাত্র জালটিও পুড়ে গেছে। শুধু পরনের কাপড় ছাড়া কিছুই নেই তার। 

সোমবার (১৮ অক্টোবর) বিকেলে উপজেলার বড় করিমপুর কসবা হিন্দু পল্লী মাঝিপাড়ায় (জেলে পল্লী) পুড়ে যাওয়া বাড়ির সামনে কথা হয় ভুপেন্দ্রনাথের ছেলে দেবেন্দ্রনাথের সাথে। তিনি বলেন, স্ত্রী, ৪ ছেলে আর ১ কন্যা নিয়ে হামরা বাড়িত থাকি। হামার ৩টা মাটির ঘর। রোববার রাত ৯ টার দিকে আমি বাজারোত মাছ ব্যাচার সময় খবর পাই, বাড়ীতে আগুন লাগছে। রাত ১০ টার দিকে আসি দেকি সব ঘরে দাউ দাউ করি আগুন জলোছে। গোয়াল ঘরে ২টা গরু আছলো। সেগুলা পুড়ি ছাই হয়া গেছে। কয়েকদিন আগে গাভীটা ১ লক্ষ ১০ হাজার টাকা আর বাছুরটা ৩৫ হাজার টাকা দাম করছিল। কিন্তু দাম বেশি হওয়ার আশায় ব্যাচো নাই। একন কি হবি মোর!

সোমবার জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ৭৭টি পরিবারকে খাদ্য, বস্ত্র সাহায্য দেওয়া হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত রোববার রাতে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা মাঝিপাড়ার এক হিন্দু কিশোরের ফেসবুকে ধর্ম অবমাননামূলক পোস্টকে কেন্দ্র করে গ্রামটির হিন্দুদের বাড়ি ঘরে হামলা চালিয়ে লুটপাট, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। ওই ঘটনায় জড়িত সন্দেহে ৪২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

/আরএ/


আরও সংবাদ   বিষয়:  পীরগঞ্জ   রংপুর  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]