ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ ২৩ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  বুধবার ৮ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

পীরগঞ্জের ঘটনায় পুলিশের ২ মামলা, আসামি পাঁচশ
জেলা প্রতিনিধি, রংপুর
প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৫:৫১ পিএম আপডেট: ১৮.১০.২০২১ ৬:১০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 174

কথিত ধর্ম অবমাননার অভিযোগে রংপুরের পীরগঞ্জের তিনটি গ্রামে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িতে লুটপাট, হামলা, ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ শ জনকে আসামি করে ২টি মামলা দায়ের করেছে পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত ৪২ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, হিন্দু সম্প্রদায়ের ওপর এই হামলার ঘটনায় ৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

রোববার রাত সাড়ে ১০টার দিকে দিকে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া, বটতলা ও বড় করিমপুর এই তিন হিন্দু পল্লীতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন রংপুর জেলার সহকারী পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, এক যুবক ধর্ম অবমাননাকর ছবি ফেসবুকে পোস্ট বা কমেন্ট করেছেন এমন অভিযোগে ওই যুবকের বাড়ি ঘিরে ফেলে উত্তেজনা সৃষ্টিকারীরা। এক পর্যায়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো এলাকায়।

এ সময় প্রায় ১৫ থেকে ১৮টি ঘরসহ বেশকিছু মালামাল পুড়িয়ে দেওয়া হয়। পাশাপাশি বাড়িগুলোতে চালানো হয় লুটতারাজ। হামলাকারীরা অন্তত ২৫টি গরু ও ১০টি ছাগল নিয়ে গেছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।

তারা বলেন, নগদ টাকা, স্বর্ণালঙ্কার, টিভি, গৃহপালিত গরু নিয়ে গেছে হামলাকারীরা। এটা হামলা নাকি লুটতারাজ সাংবাদিকদের কাছে এমন প্রশ্নও করেছেন ভুক্তভোগীরা।

জানা যায়, ফেসবুক কমেন্টকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা তৈরির খবর পেয়ে পুলিশ রাতে মাঝিপাড়ায় হিন্দু সম্প্রদায়ের ওই তরুণের বাড়ির নিরাপত্তায় অবস্থান নেয়। কিন্তু কিছুটা দূরে হিন্দুদের অন্য বাড়িতে আগুন দেওয়া হয়।

সবকিছু পুড়ে যাওয়া দেখে আর্তনাদ করে ক্ষতিগ্রস্তরা। পরে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ সময় ঘটনা নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ও রাবারবুলেট ছোঁড়ে পুলিশ। পরে রাত ১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

পুরো ঘটনা নিয়ন্ত্রণে সেখানে রাতভর উপস্থিত ছিলেন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। মোতায়েন করা হয় অতিরিক্ত বিজিবি, র‌্যাব ও পুলিশ। এখন পর্যন্ত ৪২ জনকে গ্রেফতারের তথ্য পাওয়া গেছে। আর বাড়িতে আগুনের ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের খাদ্য সহায়তা ও ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক আসিব আহসান।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]