ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৬ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

কেরালায় প্রবল বৃষ্টিতে ভূমিধস, ১৮ জনের মৃত্যু
মুকুল বসু, কলকাতা
প্রকাশ: রোববার, ১৭ অক্টোবর, ২০২১, ৩:৪০ পিএম আপডেট: ১৭.১০.২০২১ ৪:৩৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 94

ভারতের কেরালা রাজ্যে প্রবল বৃষ্টিপাতের কারণে ভূমিধ্বসের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১৮ জন নিহত এবং ১২ জনেরও বেশি নিখোঁজ রয়েছেন। উদ্ধার কাজ অব্যাহত রেখেছে রাজ্যের দমকল, বিপর্যয় মোকাবিলা বাহিনী ও সেনাবাহিনী।

সরকারি সূত্রে জানা গেছে, রাজ্যের বিভিন্ন প্রান্তের অবস্থা খুবই ভয়াবহ হয়ে উঠেছে। সবচেয়ে খারাপ অবস্থা তৈরি হয়েছে রাজ্যের কোট্টায়াম ও ইদ্দুকিতে। এমন পরিস্থিতিতে ত্রাণ শিবির খোলার পাশাপাশি বন্যা বিধ্বস্ত এলাকায় বিশেষ নজর দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ান।

সূত্র বলছে, এরই মধ্যে ফের বৃষ্টির সতর্কতা জারি করেছে ভারতের আবহাওয়া দফতর। ফলে পাহাড়ি এলাকায় রাতে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। এসব জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে বলে জানা গেছে। বেশ কয়েকটি জেলাতে লাল সতর্কতাও জারি করা হয়েছে। ইতিমধ্যে ক্ষয়ক্ষতির আশঙ্কায় জরুরি বিভাগের সঙ্গে যুক্ত কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। এছাড়াও স্থানীয় পুলিশ-প্রশাসনকে সতর্ক থাকার কথা বলা হয়েছে।

বৃষ্টিপাতের আশঙ্কায় রাজ্যের পত্থনমথিট্টা, কোট্টায়াম, এর্নাকুলাম, ইদুক্কি, ত্রিচুর, পলক্কড় জেলায় জারি রয়েছে রেড এলার্ট। এছাড়া, আরও ছয়টি জেলায় জারি রয়েছে অরেঞ্জ এলার্ট। এসব রাজ্য হলো তিরুঅনন্তপুরম, কোল্লাম, আলপ্পুঝা, পালাক্কড়, মলপ্পুরম, কোঝিকোড় ও ওয়ানাড়ে।


আরও সংবাদ   বিষয়:  কেরালায় ভূমিধ্বস   অতিবৃষ্টি  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]