ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৪ অক্টোবর ২০২১ ৯ কার্তিক ১৪২৮
ই-পেপার রোববার ২৪ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

দুর্গাপূজাকালে বাংলাদেশে অপ্রীতিকর ঘটনা
পরিস্থিতি নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকার দ্রুত পদক্ষেপ গ্রহণ করেছে: ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ১১:৫১ পিএম আপডেট: ১৫.১০.২০২১ ১২:৩২ এএম | অনলাইন সংস্করণ  Count : 294

দুর্গাপূজাকালে বাংলাদেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনা নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকারের দ্রুত পদক্ষেপের প্রশংসা করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, বাংলাদেশে কিছু অপ্রীতিকর ঘটনা সম্পর্কে আমরা জেনেছি। সেখানে ধর্মীও কিছু সমাবেশে হামলা করা হয়েছে যা নিয়ন্ত্রণে দেশটির সরকার বেশ দ্রুত পদক্ষেপ গ্রহণ করেছে।

বাংলাদেশ ও ভারতের বেশ কিছু জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে বাংলাদেশের পূজামণ্ডপে হামলা বিষয়ে ভারতের তীব্র প্রতিক্রিয়ার খবর প্রকাশিত হলেও দেশটির সরকারের পক্ষ থেকে প্রদান করা বিবৃতিতে বাংলাদেশ সরকারের ভূমিকাকে সমর্থন করা হয়। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়রে মুখপাত্র অরিন্দম বাগচি জানান, সেখানে (বাংলাদেশে) পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করা হয়েছে। আমরা বুঝতে পারছি দেশটির সরকার ও সাধারণ মানুষের সহায়তায় সেখানে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে।

বাংলাদেশের সার্বিক পরিস্থিতি দিল্লি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে জানিয়ে তিনি বলেন, ঢাকায় আমাদের হাইকমিশন ও স্থানীয় কনস্যুলেটগুলো থেকে দেশটির (বাংলাদেশের) কর্তব্যরত ব্যক্তিদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে পরিস্থিতি বোঝার চেষ্টা করা হচ্ছে।

এদিকে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের কেন্দ্রীয় পূজামণ্ডপে ভক্তদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘটনার সঙ্গে জড়িতদের প্রত্যেককে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার ঘোষণা দেন। এ সময় তিনি বলেন, 'কুমিল্লায় ‘কুরআন অবমাননার’ নামে মন্দিরে হামলার ঘটনায় যেই জড়িত থাকুক, যে ধর্মেরই হোক না কেন তার বিরুদ্ধে অবশ্যই যথাযথ ব্যবস্থা নেয়া হবে।.. কুমিল্লার ঘটনার তদন্ত হচ্ছে, খুব ব্যাপকভাবে তদন্ত হচ্ছে। অনেক তথ্যই আমরা পাচ্ছি। অবশ্যই এ ধরনের ঘটনা যারা ঘটাবে, তাদেরকে আমরা খুঁজে বের করবই। আমরা তা করতে পারব। এটা প্রযুক্তির যুগ। এটা বের করা যাবে। সে যেই হোক না কেন, যে ধর্মেরই হোক না কেন; তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা অবশ্যই নেয়া হবে।'

/এসএম


আরও সংবাদ   বিষয়:  অরিন্দম বাগচি   পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র   ভারত   বাংলাদেশ   দুর্গাপূজা   কুমিল্লা  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]