ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৫ ডিসেম্বর ২০২১ ২০ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার রোববার ৫ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

টিউলিপ সিদ্দিকসহ নারী এমপিদের হুমকি, লন্ডনজুড়ে ক্ষোভ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ৪ অক্টোবর, ২০২১, ১১:৩৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 166

শেখ রেহানার কন্যা ও ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকের গাড়িতে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। বাড়ির সামনে পার্ক করে রাখা গাড়িতে ভাঙচুর চালিয়ে চিরকুটও রেখে যায় তারা। অবশ্য তাতে কী লেখা ছিলো সেটি তিনি প্রকাশ না করলেও তাকে হুমকি দেওয়া হয়েছে বলে জানা গেছে। এ নিয়ে লন্ডনজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এর আগেও একাধিকবার লন্ডনের নারী এমপিদের হুমকি দিয়ে বক্তব্য দিয়েছে একটি গোষ্ঠী। তবে এ ঘটনায় একেবারেই ভীন নন বলে জানিয়েছেন টিউলিপ।

এ ঘটনায় গাড়ির ছাদে লেখা রাজনৈতিক বক্তব্যের উদ্বৃতি দিয়ে টিউলিপ বলেন, ‘শব্দগুলো স্পষ্ট করেছে যে, এটি উদ্দেশ্যমূলক হামলা।’

বঙ্গবন্ধুর দৌহিত্র জানান, এ ঘটনার কারণে এমপি হিসেবে দায়িত্ব পালন করা থেকে তাকে সরাতে পারবে না। দ্য গার্ডিয়ানকে তিনি বলেন, ‘আমি ভীত হচ্ছি না। আমি আমার দায়িত্ব পালন বন্ধ করব না।’

টিউ‌লিপের গাড়ি‌তে হামলার ঘটনার খবর প্রকা‌শের পর তার নির্বাচনী এলাকার মানুষেরা উদ্বেগ প্রকাশ ক‌রে‌ছেন। ব্রিটেনে অবস্থানরত বাংলা‌দেশিরা তার পাশে দাঁড়িয়েছেন। এমন ন্যক্করজনক হামলার নিন্দা জানিয়েছেন তারা।

এর আগে স্থানীয় সময় রোববার (৩ অক্টোবর)  ব্রিটিশ গণমাধ্যমগুলোকে টিউলিপ জানান, বৃহস্পতিবার সকালে লন্ডনে তার বাড়ির সামনে রাখা গাড়িতে ভাঙচুর চালানো হয়। গাড়ির ছাদে রাজনৈতিক বার্তা রেখে যায় হামলাকারীরা।

বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক আরও জানান, ভেতরের কিছু চুরি না যাওয়ায় একে উদ্দেশ্যপ্রণোদিত হামলা বলে মনে হচ্ছে।

৩৯ বছর বয়সী টিউলিপ সিদ্দিক শেখ হাসিনার বোন শেখ রেহানা ও অধ্যাপক ড. শফিক সিদ্দিকী দম্পতির কন্যা। তিনি ২ সন্তানের জননী। ২০১৫ সালে প্রথমবার হেম্পস্টেড এন্ড কিলবার্ন এলাকা থেকে ব্রিটিশ কংগ্রেসের এমপি নির্বাচিত হন তিনি।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]