ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

আল্লামা শফীর প্রথম মৃত্যুবার্ষিকীতে নিশ্চুপ হেফাজত
সাড়ে তিন হাজার কোরআন খতম অনুসারীদের
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ: রোববার, ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৫:০২ এএম | অনলাইন সংস্করণ  Count : 47

হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমির ও দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর প্রথম মৃত্যুবার্ষিকী ছিল শনিবার। কিন্তু তার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কোনো দোয়া মাহফিলের আয়োজন করেনি হেফাজতে ইসলাম বাংলাদেশ। তবে ছেলে আনাস মাদানীর আহ্বানে আল্লামা শফীর মাগফেরাত কামনায় খতমে কোরআন ও দোয়া মাহফিল করেছে অনুসারীরা।

আল্লামা শফীর ছোট ছেলে মাওলানা আনাস মাদানী বলেন, তার খলিফা, সাগরেদ, আত্মীয়-স্বজন ও প্রিয়জনরা সাড়ে তিন হাজার কোরআন খতম, বিশটি বোখারি খতম, চার হাজার খতমে ইফনুস, দুই লাখ বিশ হাজার দরূদ শরিফ খতম ও পাঁচশবার সুরা ইয়াসিন খতম সম্পন্ন করেছেন।

এ ছাড়া আঞ্জুমানে দাওয়াতে ইসলাহের আহ্বানে শুক্রবার দেশের বিভিন্ন মসজিদে জুমার নামাজের পর শাইখুল ইসলামের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে বলে জানান আঞ্জুমানের দায়িত্বশীল ইহসান সিরাজ।
এ বিষয়ে হাটহাজারী মাদ্রাসার ভারপ্রাপ্ত মহাপরিচালক ও হেফাজতের নায়েবে আমির মাওলানা ইয়াহইয়া বলেন, আহমদ শফীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কিছু করা হচ্ছে না। অতীতেও মহাপরিচালক মৃত্যুর পর কোনো দোয়া হয়নি। এগুলো শরিয়তসম্মত নয়।

তবে নাম প্রকাশ না করার শর্তে কেন্দ্রীয় এক হেফাজত নেতা বলেন, মৃত্যুর এক বছর যেতে না যেতেই হাটহাজারী মাদ্রাসার নিয়ন্ত্রণ পুরোপুরি হাতছাড়া হয়ে গেছে প্রয়াত আল্লামা শফীর অনুসারীদের। একই সঙ্গে তার নিজ হাতে গড়া সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশেও তিনি উপেক্ষিত। এ কারণে তার প্রথম মৃত্যুবার্ষিকীর দিনে দল কিংবা মাদ্রাসায় বিশেষ কোনো দোয়া অনুষ্ঠান হচ্ছে না। অন্য কোনোভাবেও স্মরণ করা হচ্ছে না তাকে।

সূত্র মতে, গত বছর ১৮ সেপ্টেম্বর রাজধানীর আজগর আলী হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন আল্লামা শাহ আহমদ শফী।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]