ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

৫ অক্টোবর খুলছে ঢাবির আবাসিক হল, ২৬ সেপ্টেম্বর গ্রন্থাগার
প্রকাশ: শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪৬ পিএম আপডেট: ১৮.০৯.২০২১ ৮:২২ পিএম  (ভিজিট : ২৮২)
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শুধুমাত্র অনার্স ৪র্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য আগমী ৫ অক্টোবর থেকে আবাসিক হল খুলে দেওয়া হবে। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য আগামী ২৬ সেপ্টেম্বর থেকে খুলে দেওয়া হবে গ্রন্থাগার। প্রথম ডোজ টিকা, স্বাস্থ্যবিধি ও SOP অনুসরণ করে টিকা গ্রহণের কার্ড এবং বিশ্ববিদ্যালয়ের পরিচয় পত্র প্রদর্শন করে শিক্ষার্থীরা গ্রন্থাগার ব্যবহার ও নিজ নিজ হলে উঠতে পারবেন। 

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। 

সভায় আরো সিদ্ধান্ত নেওয়া হয়, শিক্ষার্থীরা ২৬ সেপ্টেম্বর থেকে সকাল ১০ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত কেন্দ্রীয় গ্রন্থাগার, বিজ্ঞান গ্রন্থাগার ও বিভাগীয়/ইনস্টিটিউটের সেমিনার লাইব্রেরিসমূহ ব্যবহার করতে পারবে। আবাসিক শিক্ষার্থীরা ৫ অক্টোবর সকাল ৮ টা থেকে নিজ নিজ হলে উঠতে পারবে । টিকা গ্রহণ সাপেক্ষে পর্যায়ক্রমে অনার্স ১ ম , ২ য় ও ৩ য় বর্ষের শিক্ষার্থীদের জন্য নিজ নিজ আবাসিক হল খুলে দেওয়া হবে। 

এছাড়া আবাসিক হলগুলোতে আগের মতো ঠাসাঠাসি করে বসবাস করা এবং কথিত কোন গণরুম রাখা যাবে না বলেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়। স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র নিয়মিত আবাসিক শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবে।

সভায় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করে টিকা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয় এবং শতভাগ শিক্ষার্থী টিকর আওতায় এলে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চালু হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

/আরএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close