ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সামাজিক মাধ্যমে বন্ধুত্ব করে প্রতারণা, গ্রেফতার ৩
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১, ২:১৫ পিএম আপডেট: ১৮.০৯.২০২১ ২:২৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 107

সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রাজধানীর লালবাগ থেকে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা লালবাগ বিভাগের একটি টিম গতকাল শুক্রবার এ অভিযান চালায়। গ্রেফতারকৃত ওই তিন জন হলো- কবির হোসেন, শামসুল কবীর ও ইয়াছিন আলী।

শনিবার (১৮ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতারের সময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্যাংকের ২৫৭টি চেক বই, ২৩৪টি ডেভিট কার্ড, ৮টি মোবাইল ফোন ও ১১টি মোবাইল সিম জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, এই প্রতারক চক্রটি বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে প্রতারণা করে থাকে। এই চক্রের একটি গ্রুপ প্রথমে ভিকটিমের সঙ্গে যোগাযোগ করে তার সঙ্গে নিবিড় বন্ধুত্ব গড়ে তোলার চেষ্টা করে। ফেসবুকে বিদেশে চাকরির অফার দিয়ে চাকরি প্রত্যাশীদের সঙ্গে হোয়াটস অ্যাপস, মেসেঞ্জার বা ইমেইলে যোগাযোগ করে। চাকরি প্রত্যাশীদের কাছে বিভিন্ন ফির টাকা জমা দিতে বলে। হোয়াটসঅ্যাপসের মাধ্যমে ব্যাংক একাউন্ট নম্বর প্রদান করে। ফেসবুকে বন্ধুত্বের সম্পর্ক গড়ে উপহার পাঠানোর কথা বলে কাস্টমস কর্মকর্তা সেজে ফোনও করে ওই প্রতারক চক্রটি। এদের আরেকটি গ্রুপের কাজ হলো বিভিন্ন নামে ব্যাংক হিসাব খোলা। এসব হিসাবধারীরা কমিশনের বিনিময়ে নিজের বৈধ জাতীয় পরিচয়পত্র দিয়ে ব্যাংকে হিসাব খুলতে থাকে এবং ঘনঘন বাসা এবং মোবাইল নম্বর পরিবর্তন করে।

জানা যায়, গ্রেফতারকৃত কবীর হোসেনে কাজ ছিল যাবতীয় অর্থ সংগ্রহ করে ম্যানেজারের হাতে পৌঁছে দেওয়া। কবীর হোসেনের সহযোগী হিসাবে কাজ করত গ্রেফতারকৃত ইয়াসিন। গ্রেফতারকৃত শামসুল কবীর হলো ব্যাংক হিসাবধারী। এরা সবাই মাসিক বেতনের ভিত্তিতে বিভিন্ন স্তরে কাজ করে। এদের অন্য কোনো পেশা নেই বলে প্রাথমিকভাবে জানা গেছে।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ইতোমধ্যে কদমতলী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]