ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

পাথরঘাটায় রাতের আঁধারে সরকারি পুকুর ভরাট
পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১:২১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 88

বরগুনার পাথরঘাটায় রাতের আঁধারে বালু দিয়ে সরকারি পুকুর ভরাট করে দখল করার চেষ্টা করছে দখলদাররা। তবে কারা দখল করতে চেষ্টা করেছে তা নিশ্চিত করে বলতে পারেননি পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ।

খোঁজ নিয়ে দেখা যায় পাথরঘাটা ভূমি অফিসের পাশে অবস্থিত বিশাল জলধারাটির দক্ষিণ পার (পৌরসভার পেছনের অংশ) বালু দিয়ে কে বা কারা ভরাট করেছে। এ কারণে কয়েক দিনের অতিবৃষ্টিতে পুকুরের অতিরিক্ত পানি নিষ্কাশন না হতে পারায় আশপাশের এলাকায়সহ পাথরঘাটা আদর্শ পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রবেশপথটিও এখন পানির নিচে। স্থানীয়রা জানান, পাথরঘাটার বিভিন্ন জলধারাগুলো সুষ্ঠু পরিকল্পনার অভাবে দিন দিন দখলদারদের পেটে চলে যাচ্ছে। যে অংশ বাকি আছে তাও নর্দমায় পরিণত হয়েছে।

পাথরঘাটা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম কাঁকন জানান, আমি বাদী হয়ে ২০১৯ সালে ১নং খাস খতিয়ান-এর ৫০৫ ও ৩৩৯৬ দাগের জমি অবৈধভাবে দখলদারদের উচ্ছেদের জন্য মহামান্য হাইকোর্টে মামলা করেছি। মামলা নং-৭৭৭১/২০১৯। যা বর্তমানে চলমান রয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে একাধিকবার জানানোর পরও প্রতিদিন খাল ভরাটি জমির দখলের মহোৎসব চলমান আছে পাথরঘাটায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রত্যক্ষদর্শী জানান, পাথরঘাটা পৌরসভা ভবন নির্মাণের জন্য পুকুরটি ভরাট করতে যাচ্ছিল। তবে তা ইউএনও বন্ধ করে দিয়েছেও বলে তারা জানান। এ বিষয়ে পাথরঘাটা পৌর মেয়র আনোয়ার হোসেন আকন জানান জমিটি ইতঃপূর্বেই আমাদের দখলে ছিল। তবে নিচু অংশ হওয়ায় বালু দিয়ে ভরাট করা হয়েছে। যাতে পানি না জমতে পারে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ জানান, রাতের আঁধারে কারা যেন সরকারের রেকর্ডভুক্ত খাস খতিয়ানের পুকুরটি বালু দিয়ে ভরাটের পাঁয়তারা করছিল। কিন্তু তারা সফল হয়নি। তবে পাথরঘাটার যেসব সরকারি জমি দখল হয়েছে সেগুলো উদ্ধার করা হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]