ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৪ অক্টোবর ২০২১ ৯ কার্তিক ১৪২৮
ই-পেপার রোববার ২৪ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

জঙ্গি সন্দেহে মসজিদ থেকে আটক ৪৫
আবদুর রাজ্জাক, দিনাজপুর প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ২:৪১ পিএম আপডেট: ১৭.০৯.২০২১ ২:৪৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 225

দিনাজপুরে দুটি আলাদা অভিযানে জঙ্গি সন্দেহে দুটি মসজিদ থেকে ৪৫ জনকে আটক করেছে পুলিশের পুলিশের অ্যান্টি-টেররিজম ইউনিট। 

বৃহস্পতিবার রাত ১২টা থেকে ২টা পর্যন্ত দিনাজপুর সদর ও বিরল উপজেলায় ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট জেলা পুলিশের সহযোগিতায় এ অভিযান চালায়।

এ সময় মহারাজা মোড়ের পূর্ব দিকে অবস্থিত বাইতুল ফালাহ জামে মসজিদ থেকে ১২ জনকে ও বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭ জনকে আটক করা হয়। এছাড়া আরও দুটি মসজিদ থেকে ১৫ জনসহ মোট ৪৫ জনকে আটক করা হয়। 

এখনও আটকদের কারও নাম-পরিচয় জানা যায়নি। 

পুলিশের একটি সূত্র জানিয়েছে, দুই দিন আগে এই দুটি মসজিদে ঢাকা থেকে তাবলীগ জামাত এসেছিল। অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) কাছে তথ্য ছিল, তারা জঙ্গি কার্যক্রম পরিচালনা করতে তাবলীগ জামাতের নামে সদরের বায়তুল ফালাহ জামে মসজিদ ও বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদে অবস্থান করছে।

এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট জেলা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করে। আটকের পর রাতেই তাদের দিনাজপুর পুলিশ লাইনে নেয়া হয়েছে। 

আটকদের কাছে থাকা বিছানাপত্রসহ সব মালামাল জব্দ করেছে পুলিশ।

বাইতুল ফালাহ জামে মসজিদের খাদেম মো. আব্দুর রাজ্জাক বলেন, ‘বৃহস্পতিবার ২২ জন মানুষ ঢাকা  থেকে আসেন। এদের মধ্যে ১২ জন এখানে অবস্থান করে বাকিরা অন্য মসজিদে থাকার কথা বলে চলে যান। রাতে এশার নামাজের পরে আমরা বাসায় চলে গেলে তারা এই মসজিদেই অবস্থান করছিল। পরে রাতে শুনি তাদেরকে পুলিশ ধরে নিয়ে গেছে।’

বিরল বাজার জামে মসজিদের মোয়াজ্জিন মো. মোয়াজ্জেম হোসেন বলেন, ‘রাতে পুলিশ অভিযান চালিয়ে ঢাকা থেকে আসা তাবলীগ জামায়াতের ১৭ জনকে আটক করে নিয়ে গেছে। এ সময় পুলিশ জানায়, তাদের কাছে তাবলীগ জামায়াতের নামে জঙ্গি কার্যক্রম পরিচালনার তথ্য ছিল। এ জন্য তাদের আটক করা হয়েছে।’

দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার বলেন, ‘ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা কয়েকটি মসজিদে অভিযান চালিয়েছেন। তারা আমাদের সহযোগিতা চেয়েছিল, এই হিসেবে তাদের সহায়তার জন্য দিনাজপুর থেকে পুলিশ সদস্যদের দেয়া হয়েছিল।’

পুলিশের একটি সূত্র জানিয়েছে, তাবলীগ জামাতের নামে জঙ্গিদের একটি দল দিনাজপুর সদর ও বিরল উপজেলায় বিভক্ত হয়ে নাশকতার পরিকল্পনা করছে, এমন তথ্যের ভিত্তিতে রাতে দিনাজপুরে আসে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। পরে তারা স্থানীয় পুলিশের সহযোগিতা নিয়ে যৌথভাবে অভিযান পরিচালনা করে।


আরও সংবাদ   বিষয়:  জঙ্গি     




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]