ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৯ সেপ্টেম্বর ২০২১ ৩ আশ্বিন ১৪২৮
ই-পেপার রোববার ১৯ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বিমানবন্দরে করোনা ল্যাবের দাবিতে প্রবাসীদের অনশন
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৪:২৯ পিএম আপডেট: ১৪.০৯.২০২১ ৪:৫৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 51

দেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে র‍্যাপিড আরটি-পিসিআর ল্যাব স্থাপন করে করোনা টেস্টের দাবিতে আমরণ অনশন কর্মসূচির ঘোষণা করেছে আরব আমিরাত প্রবাসীরা। মঙ্গলবার (১৪ জুন) দুপুরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নিচে অবস্থান নিয়ে তারা এই কর্মসূচি শুরু করে।

প্রবাসী কর্মীরা বলছেন, আগস্ট মাসে আরব আমিরাত জানিয়েছে কোনো দেশের বিমানবন্দরে ল্যাব না থাকলে সে দেশের নাগরিকরা আমিরাতে যেতে পারবেন না। এর এক মাস পেরিয়ে গেলেও বিমানবন্দর কর্তৃপক্ষ, স্বাস্থ্য অধিদপ্তর ল্যাব স্থাপনের উদ্যোগ নেয়নি। প্রবাসীরা আন্দোলন করার পর প্রধানমন্ত্রীর নজরে এলে তিনি নির্দেশনা দিলেন, তাতেও গড়িমসি। এ কারণে দেশে আটকে পড়া ৪০ থেকে ৫০ হাজার প্রবাসী কর্মী অনিশ্চয়তার মধ্যে পড়েছেন। অথচ নেপাল, পাকিস্তানের মতো দেশগুলোও এক মাস আগেই ল্যাব স্থাপন করেছে, তাদের কর্মীরা আরব আমিরাতে যেতে পারছে।

নোয়াখালীর চাটখিল থেকে আন্দোলনে আসা দুবাই প্রবাসী হারাধণ শীল গণমাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা দেওয়া ছয়দিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত বিমানবন্দরে র‌্যাপিড পিসি আর টেস্ট মেশিন বসানো হয়নি। আমার মতো বহু প্রবাসী এই টেস্ট না হওয়ায় প্রবাসে ফিরতে পারছেন না। আমাদের একটাই দাবি দ্রুত সময়ের মধ্যে পিসিআর টেস্ট মেশিন স্থাপন করে প্রবাসে কর্মস্থলে ফেরার সুযোগ দেয়া হোক।

চট্টগ্রাম থেকে আসা মোজাম্মেল হক নামের আরেক প্রবাসী গণমাধ্যমকে বলেন, আমার ভিসার মেয়াদ আর মাত্র দুই দিন আছে। ১৬ তারিখ আমার ভিসার মেয়াদ শেষ হয়ে দাবে। আমি কাজে ফিরতে না পারলে সে দায় কে নেবে। আমি যেতে না পারলে আমার পরিবার নিয়ে রাস্তায় নামতে হবে।

মোজাম্মেল হক আরো বলেন, আমি গত ৮ বছর ধরে প্রবাসে আছি। আমাদের বলা হয় রেমিটেন্স যোদ্ধা অথচ সেই আমাদের পাশে কেউ নেই। দাবি আদায়ে বারবার রাস্তায় নামতে হয়। পিসিআর টেস্ট ল্যাব স্থাপনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী কিন্তু কেউ সেটি বাস্তবায়ন করছে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ে নাকি জানিয়ে দিয়েছে তারা পারবে না। প্রবাসী মন্ত্রী দ্রুত সময়ের মধ্যে ঘোষণা দিলেও সিভিল এভিয়েশনের অসহযোগিতায় সেটি বাস্তবায়ন হচ্ছে না। তাই আমরা ঘোষণা দিয়ে আমাদের দাবি মানা না হলে আমরা আমরণ অনশন চালিয়ে যাবো।

এদিকে সর্বশেষ তথ্যানুযায়ী, দাবি বাস্তবায়নের জন্য প্রবাসী মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে আলোচনার জন্য চারজন প্রবাসীকে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনরত প্রবাসীরা।



আরও সংবাদ   বিষয়:  করোনা ল্যাবের দাবিতে অনশন  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]