ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৯ সেপ্টেম্বর ২০২১ ৩ আশ্বিন ১৪২৮
ই-পেপার রোববার ১৯ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

আইএসইউতে সাহিত্য গবেষণা বিষয়ে ওয়েবিনার অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১, ২:২৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 86

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ)-তে সাহিত্য গবেষণার ওপর এক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকেলে ইংরেজি বিভাগের আয়োজনে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান ।

ভার্চুয়াল এই আয়োজনে আইএসইউ এর মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন কে আহমেদ আলমের সঞ্চালনায়  প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, মিডিয়া ব্যক্তিত্ব, লেখক ও  ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার সাবেক উপাচার্য প্রফেসর ড. রাশিদ আসকারী ।

আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন, কর্মসংস্থান ও মানসম্পন্ন উচ্চ শিক্ষার অগ্রগতির জন্য সাহিত্য গবেষণার ওপর গুরুত্ব দিতে হবে । শিক্ষার্থীদের দ্বারা নতুন জ্ঞান সৃষ্টির জন্য গবেষণার বিকল্প নেই ।
 
প্রধান আলোচক প্রফেসর ড. রাশিদ আসকারী সাহিত্য গবেষণার পদ্ধতিগত দিকগুলোর ওপর আলোকপাত করে বলেন, একুশ শতকের সময়োপযোগী সাহিত্য গবেষণার জন্য গবেষকদের নয়া সাহিত্য তত্ত্বগুলোকে আয়ত্বে আনতে হবে এবং তা গবেষণায় প্রয়োগ করতে হবে। সাহিত্যের অচর্চিত দিকগুলো নিয়ে গবেষণা করার জন্য গবেষকদের উৎসাহিত ও পুরস্কৃত করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এগিয়ে আসতে হবে ।

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) এর ইংরেজি বিভাগ আয়োজিত ওয়েবিনারে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শাহরিয়ার তালুকদার এবং এই আয়োজনে আরও যুক্ত ছিলেন প্রভাষক মারুফ হাসান ও প্রভাষক সুষ্মিতা হোসেন খান।

/টিএম/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]