ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৪ অক্টোবর ২০২১ ৯ কার্তিক ১৪২৮
ই-পেপার রোববার ২৪ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

নেইল পলিশে সুন্দর নখ
জীবন যখন যেমন ডেস্ক
প্রকাশ: রোববার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ৩:৩০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 115

সুন্দর নখের কদর সবখানে। তা সে ছোট করে কাটা নখ হোক কিংবা খানিকটা বাড়িয়ে ধারগুলো গোলাকার করে শেপ করা নখ। নখের সৌন্দর্য বজায় রাখার জন্য আমরা সময় ব্যয় করি না। নারীদের ক্ষেত্রে নখে সুন্দর করে নেইল পলিশ ব্যবহারের চল যথেষ্ট। তবে সমস্যা হলো, শখ করে নখ রাঙানোর দুয়েকদিন পরই অনেক সময় নেইল পলিশ উঠে যায়। আর এমন হলে মন খারাপ হয়ে যাওয়াই স্বাভাবিক। তবে এজন্য সবসময় দোষ নেইল পলিশের নয়, লাগানোর ভুলের কারণেও এ ঝামেলা হতে পারে।

চলুন জেনে নিই কীভাবে নেইল পলিশের রঙ  বেশি দিন রাখবেন
নখে নেইল পলিশ লাগানোর আগে ভালো করে সাবান দিয়ে হাত ধুয়ে নিন। ভালোভাবে নখ পরিষ্কার করতে হবে, নখ যেন তেলতেলে না থাকে সেদিকে খেয়াল রাখুন। নখে তেল থাকলে রঙ ঠিক করে বসতে চায় না। কোনো নেইল পলিশ ১০ মিনিটে শুকিয়ে যায় না। কিছু কিছু ক্ষেত্রে অন্তত আধাঘণ্টা অপেক্ষা করুন। এ সময় অন্য কোনো কাজ করবেন না।

যদি আপনি বাড়ির কাজ নিয়মিত করেন, প্রায় সময় হাতে পানি লাগে, তা হলে গ্লিটার দেওয়া নেইল পলিশ বেছে নিন। এ ধরনের পলিশ অনেক দিন থাকে। চট করে নখ থেকে উঠে যায় না। পছন্দের রঙ লাগানোর আগে অবশ্যই একটি বেস কোট লাগানো প্রয়োজন। তবেই নেইল পলিশ স্থায়ী হয়।

নখে অন্তত দুবার নেইল পলিশ লাগাতে হবে। প্রত্যেকটি কোটের পর ধৈর্য ধরে শুকিয়ে নিতে হবে। একসঙ্গে বেশি পরিমাণে নেইল পলিশ নখে লাগানো উচিত না। কারণ বেশি পরিমাণ নেইল পলিশ নখে লাগালে তা সহজে শুকোতে চায় না এবং খুব জলদি উঠেও যায়। তাই পাতলা করে নখে নেইল পলিশ লাগানো শুরু করতে হবে। প্রথম পরত শুকিয়ে গেলে দ্বিতীয় পরত লাগাতে হবে। এতে রঙ সুন্দর হওয়ার পাশাপাশি নেইল পলিশও দীর্ঘস্থায়ী হবে। আগে যদি নখে এবড়োখেবড়ো নেইল পলিশ লাগানো থাকে তা হলে অবশ্যই রিমুভার দিয়ে পুরোটা তুলে ফেলুন। পুরনো নেইল পলিশের ওপর লাগালে এবড়োখেবড়ো হয়ে যায় এবং নেইল পলিশ বেশি দিন স্থায়ী হয় না।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]