ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৪ অক্টোবর ২০২১ ৯ কার্তিক ১৪২৮
ই-পেপার রোববার ২৪ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

শিক্ষার্থী অভিভাবকদের মধ্যে উৎসবের আমেজ
নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
প্রকাশ: শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১, ৩:০৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 184

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণায় চলছে দিনাজপুরের চিরিরবন্দরে পরিচ্ছন্নতার কাজ। উপজেলার ২০২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭৬টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ১২টি কলেজ ও ৩৯টি মাদ্রাসা খোলার প্রস্তুতি নিচ্ছে।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে, দীর্ঘদিন বন্ধ থাকায় অনেক বিদ্যালয়ের মাঠ ঘাস ও গাছগাছালিতে ভরে গেছে। কিছু শ্রেণিকক্ষে ময়লার স্তূপও দেখা গেছে। প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষক-কর্মচারীরা অতিরিক্ত লোক নিয়ে এসব মাঠ ও শ্রেণিকক্ষ পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে ব্যস্ত হয়ে পড়েছে। শিক্ষার্থী-অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রায় দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার খবরে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে উৎসবের আমেজ বয়ে যাচ্ছে। শিক্ষার্থীরাও বই-খাতা, স্কুল ড্রেস নিয়ে ধোয়ামোছা করে প্রস্তুতি নিচ্ছে।

উপজেলার বেলতলী বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির আরাফাতুন ইতি জানায়, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার কারণে রুটিনমাফিক পড়াশোনা হয়নি। স্কুল খুললে আবার পড়াশোনা ভালো হবে ও খেলাধুলাও হবে। একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোরশেদ উল আলম জানান, শ্রেণিকক্ষে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। শিক্ষার্থীদের জন্য আপাতত ২ হাজার মাস্ক কেনা হয়েছে। প্রতি বেঞ্চে দুজন করে শিক্ষার্থী বসানো হবে। এখন সব প্রস্তুতি শেষ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনজুরুল হক জানান, শিক্ষাপ্রতিষ্ঠান পাঠদানের প্রস্তুতি নিচ্ছে। উপজেলা একাডেমিক সুপারভাইজর প্রাণকৃষ্ণ ঘরামী প্রতিদিন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করছেন। শিক্ষালয়গুলোয় পরিচ্ছন্নতার পাশাপাশি সাবান পানির ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। শুধু তাই নয়, আশপাশের ঝোপঝাড়ও পরিষ্কার করা হচ্ছে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা এমজিএম সারোয়ার হোসেন বলেন, উপজেলার সব প্রতিষ্ঠান প্রধানদের মাসিক মিটিংয়ে বিশদভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। আনন্দ উৎসবের মধ্য দিয়ে শিক্ষার্থীদের বরণ করা হবে। ক্লাস্টার সহকারী শিক্ষা অফিসারদের কঠোর মনিটরিং করতে বলা হয়েছে।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]