ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৯ সেপ্টেম্বর ২০২১ ৩ আশ্বিন ১৪২৮
ই-পেপার রোববার ১৯ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

আইজিপি সেজে ব্যাংকে চাকরির সুপারিশ, টাকা দাবি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 122

পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের নামে জিমেইল, ট্রু-কলার, আইকন ও হোয়াটসঅ্যাপে ভুয়া অ্যাকাউন্ট খুলেছেন। পরে সমাজের বিত্তশালী ও বিভিন্ন ব্যাংকে কল করে টাকা চাওয়াসহ নিয়োগের জন্য সুপারিশ করতেন। কিন্তু বেশিদূর যাওয়ার আগেই অভিনব এমন প্রতারণার অভিযোগে আরিফ মাইনুদ্দিন (৪৩) নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশের বিশেষায়িত অপরাধী তদন্ত বিভাগ (সিআইডি)। গত সোমবার রাজধানীর ঝিগাতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার মালিবাগে সিআইডি কার্যালয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন। তিনি বলেন, একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে মাস্টার্স করে ঢাকা ব্যাংকে চাকরি নেন আরিফ মাইনুদ্দিন। (৪৩)। সেখান থেকে চাকরিচ্যুত হয়ে প্রতারণা শুরু করেন তিনি। প্রতারণার বাইরে ম্যারেজ ডটকম নামে একটি ম্যারেজ ব্যুরোর প্রতিষ্ঠাতা বলে জানা গেছে।

ইমাম হোসেন বলেন, ০১৯২৬৪৫০৬০৯ নম্বরের একটি সিমকার্ড ব্যবহার করে আইজিপি পরিচয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাকাউন্ট খুলে বিভিন্ন দফতর, বাণিজ্যিক ব্যাংকের দায়িত্বশীল কর্মকর্তাদের কল করতেন তিনি। গত ২৬ আগস্ট এক্সিম ব্যাংকের প্রধান কার্যালয়ের হটলাইন নম্বরে এবং অ্যাসোসিয়েশন ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডে কল দেন। এর তিন দিন পর মার্কেন্টাইল ব্যাংকে কল করে নিজেকে ড. বেনজীর আহমেদ পরিচয় দিয়ে অনৈতিক ও আর্থিক সুবিধা চেয়ে বিভিন্ন কথা বলে ভয়ভীতি দেখান। পরে বিষয়টি তাদের সন্দেহ হয়।

সিআইডির ওই কর্মকর্তা বলেন, আরিফ অন্য একজনের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে সিমকার্ড কিনে প্রতারণা শুরু করেন। বিভিন্ন ব্যাংকে কল করে চাকরির সুপারিশ ও বড় অঙ্কের টাকা দাবি করতেন। এ পর্যন্ত কারও কাছ থেকে টাকা আদায় করতে পারেননি বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে গত আট থেকে নয় মাস ধরে প্রতারণার চেষ্টা করে আসছিলেন। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]