ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৯ সেপ্টেম্বর ২০২১ ৩ আশ্বিন ১৪২৮
ই-পেপার রোববার ১৯ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

২ কোটি ৩০ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের আরও ২ সদস্য গ্রেফতার
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 95

গ্যাস, বিদ্যুৎ, পানি ও টেলিফোন বিল বাবদ ৫/৬ শত গ্রাহকের নিকট হতে ২ কোটি ৩০ লাখ টাকা গ্রহণ করে উক্ত টাকা সংশ্লিষ্ট ইউনিটে জমা না করে আত্মসাৎ করে। ২০১৯ সালের ২০ মে থেকে ২০২০ এর ১২ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে তারা গ্রাহকদের কাছ থেকে টাকা নেয়।  

গ্রেফতারকৃত আসামি ওমর ফারুক মনিপুর এলাকায় ইন্টার্ন ব্যাংকিং এন্ড কমার্স প্রতিষ্ঠান দিয়ে বিভিন্ন সময়ে অন্যান্য আসামিদের সহায়তায় টাকা আত্মসাৎ করে। এ সংক্রান্তে মো. নাছির উদ্দিন (৫৭) বাদী হয়ে মিরপুর মডেল থানায় চলতি বছর ২ ফেব্রুয়ারি মামলা করেন। 

মামলাটি মিরপুর মডেল থানা পুলিশ কর্তৃক তদন্তাধীন অবস্থায় পুলিশ হেডকোয়ার্টার্স এর আদেশে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এ পরবর্তী তদন্তের জন্য প্রেরণ করে। পিবিআই গত ১৫ এপ্রিল মামলার তদন্তভার গ্রহণ করে। ইতোমধ্যেই মূল আসামিসহ মোট চারজনকে গ্রেফতার করে।

অত্র মামলায় ইতোপূর্বে গ্রেফতারকৃত এজাহার নামীয় আসাসি ওমর ফারুক ফৌজদারী কার্যবিধি ১৬৪ ধারায় বিজ্ঞ আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে। তার জবানবন্দিতে ঘটনার সাথে প্রত্যক্ষভাবে ডেসকো মনিপুর এর আউট সোর্সিং সুপারভাইজার আসামি মো. মামুন (৩২),  মোঃ রকিবুল ইসলাম রাকিবকে (৩২)  সোমবার (৬ সেপ্টেম্বর) রাতে মিরপুুর থানা এলাকা হতে গ্রেফতার করা হয়েছে। 

ডিআইজি পিবিআই বনজ কুমার মজুমদারের তত্ত্বাবধান ও দিক-নির্দেশনায় পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর বিশেষ পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম এর সার্বিক সহযোগিতায় মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আশরাফুজ্জামান আসামিদেরকে গ্রেফতার করতে সক্ষম হয়।

মো জাহাঙ্গীর আলম বলেন, মামলাটি তদন্তভার পাওয়ার পর ইতোপূর্বে ঘটনার সঙ্গে জড়িত দুইজন আসামিকে গ্রেফতার পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে। 

ওমর ফারুক এর ইন্টার্ন ব্যাংকিং এন্ড কমার্স অফিসে যোগাযোগের মাধ্যমে টাকা পয়সা নিয়ে যেত এবং তাকে প্রতারণামূলক কাজে সহায়তা করতো। আসামী মামুন ডেসকো মনিপুর এর আউট সোর্সিং এর সুপারভাইজার এবং আসামী রাকিবুল ইসলাম রাকিব তিতাস গ্যাস মনিপুর এর আউট সোর্সিং এর কর্মচারী। তারা মনিপুর, আহম্মদনগর এলাকায় বিদ্যুৎ এবং গ্যাস লাইন কর্তন ও সংযোজন এর কাজে নিয়োজিত ছিল।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]