ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

কঙ্গো সেনাবাহিনীর সক্ষমতা বাড়াতে বাংলাদেশি শান্তিরক্ষীদের প্রশিক্ষণ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১, ৭:১১ পিএম আপডেট: ৩১.০৮.২০২১ ৭:১৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 144

জাতিসংঘ অর্গানাইজেশন স্ট্যাবিলাইজেশন মিশন ইন দ্যা ডিআর কঙ্গো (মনুস্ক)-এর নর্দান সেক্টর হেডকোয়ার্টার কঙ্গোলিজ সেনাবাহিনীর (FARDC) রেজিমেন্টের ৬৮৮ জন সামরিক সদস্যকে মৌলিক সামরিক বিষয়ে প্রশিক্ষণ দিয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) আইএসপিআর থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, গত ৯-২৩ জুলাই এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। FARDC-এর সর্বোচ্চ পর্যায়ের সেনা কর্মকর্তাদের বিশেষ অনুরোধের প্রেক্ষিতে ফোর্স হেডকোয়ার্টারের অনুমতিক্রমে এই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হয়।

সময়োপোযোগী উন্নত প্রশিক্ষণের মাধ্যমে FARDC সেনাসদস্যদের সক্ষমতা বৃদ্ধি করা ছিল এই প্রশিক্ষণের মূল লক্ষ্য। গত ২৩ জুলাই ফোর্স কমান্ডার কর্তৃক প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণের মাধ্যমে প্রশিক্ষণ কার্যক্রমটি শেষ হয়। সমাপনী অনুষ্ঠানে ডেপুটি গভর্নর ইতুরি প্রদেশ, বুনিয়া ফিল্ড অফিস মনুস্ক’র ভারপ্রাপ্ত প্রধানসহ (Acting HoO) বিভিন্ন সামরিক ও বেসামরিক উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুই সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মকাণ্ডে ক্ষুদ্রাস্ত্র প্রশিক্ষণ ও অনুশীলন, জঙ্গল ওয়ারফেয়ার, ক্ষুদ্রাভিযান, কাউন্টার ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (CIED), র‌্যাপেলিং জাম্প, প্রাথমিক চিকিৎসা এবং মানবাধিকার সংক্রান্ত বিষয়সমূহ অন্তর্ভুক্ত ছিল।

এই প্রশিক্ষণ পরিচালনায় নর্দান সেক্টর হেডকোয়ার্টার, ব্যানআরডিবি-৪ (বাংলাদেশি কন্টিনজেন্ট), নেপব্যাট (নেপালী কন্টিনজেন্ট) ও নেপইঞ্জিনিয়ার-এর পাশাপাশি ফোর্স হেডকোয়ার্টার থেকে প্রশিক্ষক (ব্রাজিলিয়ান জঙ্গল ওয়ারফেয়ার টিম- JWT ও গুয়েতেমালা ফোর্স টিম) নিয়োগ করা হয়। এ ছাড়াও, ব্যান হেডকোয়ার্টার সাপোর্ট এ্যান্ড সিগন্যাল কোম্পানি-১৬ (বাংলাদেশি কন্টিনজেন্ট) প্রয়োজনীয় প্রশাসনিক সহায়তা প্রদান করে। (প্রেসবিজ্ঞপ্তি)

/জেডও/




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]