ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

আফগানিস্তান থেকে ২০ বাংলাদেশি দেশে ফিরছে: পররাষ্ট্র মন্ত্রণালয়
কূটনৈতিক প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৯ আগস্ট, ২০২১, ৭:১৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 114

আফগানিস্তানের চলমান পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বাংলাদেশ। কাবুলে আটকে পড়া বাংলাদেশিদের মধ্যে কমবেশি ২০ জনকে দেশে ফিরিয়ে আনছে ঢাকা। কাবুল থেকে বিদেশিদের নিজ নিজ দেশে ফেরত যেতে যারা সহায়তা করছে, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছে ঢাকা। বাংলাদেশ মনে করে, আফগানিস্তানে শান্তি ফিরে আসবে এবং ক্ষতিগ্রস্ত দেশটি উন্নয়নে উন্নয়নকর্মীরা আবারও সেখানে যাবে।

রোববার (২৯ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশ এখনো আফগান পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। গত ২৫ আগস্ট কাবুল বিমানবন্দরে বোমা হামলায় ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানাচ্ছে ঢাকা। কাবুলে শান্তি ফিরিয়ে আনতে এবং আফগান জনগণসহ সকল বিদেশি যাতে সেখানে নিরাপদে থাকতে পারে, সেই পরিবেশ সৃষ্টিতে আফগানিস্তানের রাজনীতিবিদসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় আরও জানিয়েছে, আফগানিস্তানে আটকে পড়া বাংলাদেশিদের সঙ্গে মন্ত্রণালয় প্রতিনিয়ত যোগাযোগ রাখছে। পাশাপাশি তাদেরকে নিরাপদে দেশে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে। এরই মধ্যে কমবেশি ২০ জন বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনতে সহযোগিতা করা হচ্ছে। আশা করা যাচ্ছে, তারা নিরাপদে খুব দ্রুত দেশে ফিরবে।

কূটনৈতিক সূত্রে জানা গেছে, আফগানিস্তানে চলমান উত্তেজনার মধ্যে কমবেশি ৩০ জন বাংলাদেশি আটকে পড়েছে। আটকে পড়াদের দেশে ফিরিয়ে আনতে বিভিন্নভাবে উদ্যোগ নেওয়া হয়েছে। এদের মধ্যে ১৪ জন বাংলাদেশি এরই মধ্যে দেশে ফেরার জন্য কাতার পৌঁছেছে। সেখান থেকে আজকালের মধ্যেই তাদের ঢাকা পৌঁছার কথা রয়েছে।

/এএমকেজে/জেডও/




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]