ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

কঙ্গোতে যানচলাচলে নিরাপত্তা দিচ্ছে বাংলাদেশি শান্তিরক্ষী
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ২৩ আগস্ট, ২০২১, ৪:৩৯ পিএম আপডেট: ২৩.০৮.২০২১ ৫:২৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 144

কঙ্গো মিশনে যানবাহন চলাচলে নিরাপত্তা দিচ্ছে বাংলাদেশি শান্তিরক্ষীরা। জাতিসংঘ অর্গানাইজেশন স্ট্যাবিলাইজেশন মিশন ইন দ্যা ডিআর কঙ্গো (মনুস্ক)-এর নর্দান সেক্টরে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর র‌্যাপিড ডেপ্লয়েবল ব্যাটালিয়ন (ব্যানআরডিবি)-৪ বিদ্রোহী সশস্ত্র বাহিনীর হাত থেকে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতে কনভয় স্কর্ট পরিচালনা করছে।

সোমবার (২২ আগস্ট) আইএসপিআর-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কঙ্গোর ইথুরি প্রদেশের আওতাধীন ইরুমু টেরিটরি এলাকায় বিগত কয়েক সপ্তাহ যাবৎ বিদ্রোহী সশস্ত্র বাহিনীর অনুপ্রবেশ ঘটে। এ পরিস্থিতিতে ইথুরি প্রদেশের গভর্নর সকল সাধারণ জনগণের নিরাপত্তা বিধানের স্বার্থে ফোর্স কমান্ডার ও নর্দান সেক্টর কমান্ডারকে কনভয় স্কর্ট প্রদানের জন্য অনুরোধ জানান।

এরই ধারাবাহিকতায় গত ৭ আগস্ট ২০২১ থেকে নর্দান সেক্টরের ব্যানআরডিবি-৪ কমান্ডা থেকে লুনা এবং কমান্ডা থেকে মাম্বালেঙ্গা চলাচলকারী সকল যানবাহন ও জনসাধারণের নিরাপত্তা বিধানে কনভয় স্কর্ট পরিচালনা শুরু করে। সেইসঙ্গে ফোর্স ইন্টারভেনশন ব্রিগেড সংযোগ সড়কে নিরাপত্তা বিধান অব্যাহত রাখে।

দুর্গম এলাকায় বিভিন্ন প্রতিকুল পরিস্থিতিসহ বিদ্রোহীদের অ্যাম্বুস উপেক্ষা করেও বাংলাদেশের শান্তিরক্ষী বাহিনী প্রতিদিন প্রায় শতাধিক বেসামরিক যানবাহনের স্কর্ট নিয়ে কমান্ডা থেকে লুনা পর্যন্ত গমনাগমন অব্যাহত রেখেছে, যা সামরিক ও বেসামরিক পরিমণ্ডলে ব্যাপকভাবে সমাদৃত হয়েছে।

/জেডও/




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]