ই-পেপার রোববার ১৯ মে ২০২৪
রোববার ১৯ মে ২০২৪

কেউ যেন ভোট কেন্দ্রে না যায় : রিজভী
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ৯:১৬ পিএম  (ভিজিট : ১৫৪)
উপজেলার নির্বাচনকে ‘ডামি ও প্রহসনের’ নির্বাচন আখ্যা দিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সারাদেশে আপনাদের যারা আত্বীয়-স্বজন-ভাই-বোন আছেন, সবাইকে বলবেন কেউ যেন ভোট কেন্দ্রে না যায়। এই ডামি সরকারকে যেন কেউ সমর্থন না করে।

ভোটের আগের দিন মঙ্গলবার (৭ মে) ঢাকার বনানী এলাকায় ভোট বর্জনের লিফলেট বিতরণকালে এ কথা বলেন তিনি। রিজভী বলেন, এই ভোট হচ্ছে ডামি ভোট, এই ভোট হচ্ছে প্রহসনের ভোট, এই ভোট হচ্ছে জালিয়াতির ভোট। এই ভোটে জনগণ অংশগ্রহণ করবে না।

বনানী এলাকায় পথচারী, যানবাহন চালক ও যাত্রীদের হাতে উপজেলা নির্বাচনের ভোট বর্জনের আহ্বানে লিফলেট বিতরণ করেন রিজভী। দলের সহ অর্থনীতি বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন ও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ছাত্রদলের সাবেক নেতা তৌহিদুর রহমান আউয়াল, মহিলা দলের রেহানা সুলতানা আরজু, পান্না ইয়াসমীন এ সময় তার সঙ্গে ছিলেন।

সরকারের সমালোচনা করে রিজভী বলেন, যে নির্বাচনে ভোটারদের কোনো অধিকার নেই, সেটি আবারো করতে যাচ্ছে ডামি সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর কারণ কী? কারণ একটাই। উপজেলা নির্বাচনে, সংসদ নির্বাচনে তাদের দলের লোকেরা কোটি কোটি টাকা লুটপাট করতে পারে। একেজন উপজেলা চেয়ারম্যান একশ বিঘার জমি-জমা করেছেন, খবরের কাগজে এসেছে, আবার অনেকে ১৮ হাজার কোটি টাকা সম্পত্তি করেছে। এই কারণে জনগণকে বাদ দিয়ে বিরোধী দলের অংশগ্রহণকে বাদ দিয়ে আবারো ডামি নির্বাচন তারা করতে যাচ্ছে।

রিজভী বলেন, আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, জনগণ এই ডামি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করবে না, গণতন্ত্রকামী কোনো রাজনৈতিক এই নির্বাচনে অংশগ্রহন করছে না।

বিএনপির এই নেতা বলেন, তার দল বিশ্বাস করে দ্বাদশ সংসদ নির্বাচনের মত জনগণ চার দফার এই নির্বাচনও ‘প্রত্যাখান করবে’। এই ভোটে জনগণ অংশগ্রহন করবে না, আপনারাও কেউ অংশ নেবেন না। উপজেলা নির্বাচনকে ‘না’ বলুন, উপজেলা নির্বাচন বর্জন করুন।

সময়ের আলো/জেডআই




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close