ই-পেপার রোববার ১৯ মে ২০২৪
রোববার ১৯ মে ২০২৪

ঘরে বসে দিনে ২ হাজার টাকা উপার্জনের স্ক্যাম, গ্রেফতার ১
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ৮:০২ পিএম  (ভিজিট : ১৬৮)
ঘরে বসে অনলাইনে পার্টটাইম চাকরির অফার দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতারের নাম মো. সাইদুর রহমান (২৮)। মঙ্গলবার (৭ মে) দুপুর সাড়ে ১২টার দিকে মতিঝিলের শাপলা চত্বর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ তথ্য নিশ্চিত করেন এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মাহফুজুল আলম রাসেল।

তিনি জানান, নুসরাত কামাল নামে প্রতারণার শিকার একজন অভিযোগ করে জানান, গত ১০ ফেব্রিয়ারি ‘সাবিনা আক্তার’ নামে একজন প্রতারক ভাইবার অ্যাপের মাধ্যমে অভিযোগকারীকে কল করে ঘরে বসে অনলাইনে পার্টটাইম চাকরির লোভনীয় প্রস্তাব দেয়। এরপর তার মোবাইলে একটি এসএমএস আসে যে, আপনি ইন্টারভিউতে উত্তীর্ণ হয়েছেন এবং আপনার একাউন্টে ২০০০ টাকা পাঠানো হয়েছে। এই টাকা তুলতে প্রথমে সিকিউরিটি মানি ও ট্যাক্সের সার্ভিস চার্জ বাবদ ৩ হাজার টাকা দিতে হবে বলে জানায়। অভিযোগকারী চাকরির প্রস্তাবে রাজি হলে তার বিশ্বাস অর্জনের জন্য তাকে অনলাইনে কিছু কাজ করতে দেওয়া হয়। এরপর ১০ ফেব্রুয়ারি অভিযোগকারী সার্ভিস চার্জ বাবদ প্রতারকের দেওয়া বিকাশ নম্বরে ৪০০০ টাকা পাঠায়। এরপর ১১ ফেব্রুয়ারি প্রতারকেরা অভিযোগকারীকে একটি টেলিগ্রাম গ্রুপে যুক্ত করে এবং তাকে আরও বেশি টাকার কাজ করতে হবে বলে জানিয়ে কাজের সিকিউরিটি মানি বাবদ আবারও টাকা দিতে বলে। “যত বেশী বিনিয়োগ-তত বেশী লাভ” এরকম প্রস্তাবে অভিযোগকারী সরল বিশ্বাসে প্রতারকের কথামতো তার দেওয়া বিকাশ নম্বরে এবং ব্যাংক একাউন্টে ৩ লাখ ৬৫ হাজার ৭৬ টাকা পাঠায়। পরবর্তীতে প্রতারকেরা আরো টাকা চাইলে অভিযোগকারী নুসরাত কামালের সন্দেহ হয়। তিনি টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে টেলিগ্রাম গ্রুপ থেকে ব্লক করে দেয়া হয়।

এই ঘটনায় নুসরাত কামাল গেণ্ডারিয়া থানায় একটি অভিযোগ করেন। এরপর এটিইউ এই ঘটনায় তদন্ত শুরু করলে আসামি সাইদুরকে শনাক্ত করে। এরপর মঙ্গলবার অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এই চক্রের সঙ্গে আরও যারা জড়িত তাদের শনাক্ত করা হবে এবং আইনের আওতায় নিয়ে আসা হবে। গ্রেফতার আসামিকে গেণ্ডারিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান এটিইউয়ের পুলিশ সুপার মাহফুজুল আলম রাসেল।

সময়ের আলো/জেডআই




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close