ই-পেপার রোববার ১৯ মে ২০২৪
রোববার ১৯ মে ২০২৪

নাঙ্গলকোট উপজেলা নির্বাচন স্থগিত
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ১০:৪৯ এএম  (ভিজিট : ৪০৪)
ভোটের মাত্র একদিন আগে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করল নির্বাচন কমিশন। এই উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ছালেহা বেগম পলির প্রার্থিতা আপিল বিভাগ থেকে বৈধ হওয়ায় সব পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। 

সোমবার (৬ মে) রাতে ইসি সচিব আতিয়ার রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে নির্বাচন স্থগিতের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৮ মে নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারী ছালেহা বেগম তার মনোনয়ন পত্রটি বৈধ করার জন্য হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। পরে হাইকোর্ট তার মনোনয়ন পত্রটি বৈধ ঘোষণা করে ২৫ এপ্রিল তাকে প্রতীক বরাদ্দের জন্য নির্দেশ দেন। মহামান্য হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল করে ইসি। আপিলে তার মনোনয়ন পত্রটির বিষয়ে সোমবার (৬ মে) নো অর্ডার প্রদান করেন আপিল বিভাগ। 

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এই আদেশের নিমিত্তে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নাঙ্গলকোট উপজেলা পরিষদের সব পদের নির্বাচন স্থগিত করা হলো।

জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান বলেন, নাঙ্গলকোট উপজেলা নির্বাচন স্থগিত হওয়ার চিঠি রাতে মেইলে পাওয়া গেছে। পরে রাত ১১টার দিকে নির্বাচন স্থগিত হওয়ার বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, নাঙ্গলকোট উপজেলা নির্বাচনে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে সালেহা আক্তার পলি নামের এক প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তিনি উপজেলার রায়কোট ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য। তবে সেই পদ থেকে পদত্যাগ না করেই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাই শেষে তার প্রার্থিতা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে প্রার্থিতা ফিরে পেতে উচ্চ আদালতে যান তিনি। গতকাল সোমবার (৬ মে) দুপুরে উচ্চ আদালত তার প্রার্থিতা বৈধ ঘোষণা করে রায় দেয়।

কুমিল্লা জেলা অতিরিক্ত নির্বাচন অফিসার মোহাম্মদ দেলোয়ার হোসাইন বলেন, নির্বাচন স্থগিত করা হয়েছে। পুনরায় কবে নির্বাচন হবে তা নিশ্চিত বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হলেও বাকি উপজেলার নির্বাচন নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে। আগামীকাল বুধবার (৮ মে) ১৪০ উপজেলায় ভোট গ্রহণ করবে ইসি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   নির্বাচন স্থগিত   নাঙ্গলকোট উপজেলা   কুমিল্লা  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close